কিভাবে একটি ওয়েবসাইট খুলুন

ওয়েবসাইটটি নিজে খুলতে একেবারে সম্ভব। হ্যাঁ, যদি আপনি কোডিং না জানেন তবেও আপনি নিজের ওয়েবসাইট তৈরি করতে পারেন। এমনকি আমি কোডিং জানি না কিন্তু আমি এই ওয়েবসাইটটি তৈরি করতে পেরেছি যা আমার জন্য অর্থ উপার্জন করছে।

আপনি যদি ব্যবসায়ী হন, একটি স্বতঃস্ফূর্ত, পেশাদার বা উদ্যোক্তা, এই ব্লগটি আপনাকে নিজের ওয়েবসাইট খুলতে পরিচালিত করবে।




কিভাবে কোডিং বুদ্ধিমান ছাড়া আপনি একটি ওয়েবসাইট খুলতে পারেন

আপনাকে যা করতে হবে সব সাবধানে এই নিবন্ধটি পড়তে হয়। আপনি যদি এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে ২0 থেকে 30 মিনিটের মধ্যে আপনি নিজের ওয়েবসাইটকে মেকআপ করতে পারবেন। তারপরে আপনি স্বপ্ন পূরণ করতে এবং আপনার জীবনকে সহজ করার জন্য সপ্তাহে 5 থেকে 6 ঘন্টা বিনিয়োগ করুন। হ্যাঁ আপনি ইতিমধ্যে কোথাও সময় অভাব আছে কাজ করা হয়, এমনকি যদি এটি করা যেতে পারে।

শিখতে অপেক্ষা করতে পারছি না, এখানে আমরা যাই।

আপনাকে আরও ভালভাবে সাহায্য করার জন্য, আমরা পুরো অংশটি দুটি অংশে বিভক্ত করব,

প্রথম অংশ ওয়েবসাইট (শেষ প্রক্রিয়া শেষ) করতে গাইড হবে।

দ্বিতীয় অংশ সব টাকা তৈরীর টিপস শেয়ার হবে। এটি অন্য নিবন্ধের একটি সংগ্রহ যা ব্লগ থেকে অর্থ উপার্জন সম্পর্কে আলোচনা করবে।

একটি ওয়েবসাইট খুলতে ধাপে ধাপে পদক্ষেপg

Find Out More পদক্ষেপ 1 একটি ওয়েব হোস্টিং অ্যাকাউন্ট তৈরি করতে Bluehost সঙ্গে সাইন আপ করুন।

আপনার এমন একটি সার্ভারের প্রয়োজন যা আপনার ওয়েবসাইট হোস্ট (সংরক্ষণ) করবে এবং আপনার ওয়েবসাইটের নাম ব্রাউজারে টাইপ করা অবস্থায় আপনাকে দর্শকদের পরিবেশন করবে। ওয়েব হোস্টিং সরবরাহকারী 100 টিরও বেশি কোম্পানি আছে তবে আমরা আপনাকে অনেক কারণে ব্লুহোস্টটি নির্বাচন করার সুপারিশ করছি। এটি সমস্ত পরিষেবা প্রদানকারীর মধ্যে ভাল। ব্লুহস্তের ওয়ার্ল্ড-ক্লাস ওয়েব হোস্টিং প্ল্যাটফর্ম রয়েছে, এটি অন্যদের জন্য একটি বেঞ্চমার্ক। এটি বিশ্বব্যাপী ২ মিলিয়নেরও বেশি ওয়েবসাইটের মতো ব্লুহস্টটিও বিশ্বস্ত ওয়েব হোস্টিং কোম্পানি।


সামাজিক মিডিয়াতে ব্লুহোস্টের জন্য কিছু ভাল শব্দ-

ব্লুহস্তে নতুনদের জন্য কাস্টমাইজড এবং সুবিধাজনক একটি বিশেষ অফার রয়েছে –

বিনামূল্যে ডোমেইন মুক্ত সাইট নির্মাতারা 1-ক্লিক ওয়ার্ডপ্রেস ইনস্টল 24/7 সমর্থন 30 দিনের অর্থ ফেরত গ্যারান্টি (ডোমেন নাম খরচ বজায় রাখা হয়) ওয়েব হোস্টিং প্ল্যান যা সাধারণত শুরু হয় এবং 7.99 হয় $ 3.95 / মাসে দেওয়া (50% ডিসকাউন্ট) আপনার

একচেটিয়া ডিসকাউন্ট পেতে এখানে ক্লিক করুন

সঠিক পরিকল্পনাটি বেছে নেওয়ার টিপস –

একবার আপনি উপরের লিঙ্কটিতে ক্লিক করলে, বিভিন্ন ব্যবহারের জন্য তিনটি পরিকল্পনা করা হবে। আপনি যদি নীচের বিভাগের অধীনে পড়ে থাকেন তবে আমরা মূল পরিকল্পনাটি নির্বাচন করার সুপারিশ করি – যদি আপনি একজন শিক্ষানবিশ হন তবে একটি ছোট ব্যবসার মালিক একটি প্রারম্ভিক শখ Blogger

কারণ প্রাথমিকভাবে ট্রাফিকটি আপনার ওয়েবসাইটে তুলনামূলকভাবে কম হবে। ট্রাফিক নির্মাণ করতে কিছু সময় লাগে। মৌলিক পরিকল্পনা মাসে 20000 দর্শককে পরিচালনা করার জন্য যথেষ্ট।

মনে রাখবেন, আপনি সবসময় কোনো সময়ে আপগ্রেড করার জন্য পছন্দ থাকবে।

que consecuen xenical orlistat পদক্ষেপ 2 একটি ডোমেইন চয়ন করুন


আপনি নির্বাচিত বিকল্প ক্লিক একবার নিম্নলিখিত পর্দা প্রদর্শিত হবে। আপনার যদি ইতিমধ্যে একটি ডোমেন থাকে তবে আপনি সেই ডোমেনে টাইপ করতে এবং পরবর্তী পদক্ষেপে যেতে পারেন।

যদি আপনার কোন ডোমেন না থাকে তবে আপনার পছন্দের ডোমেনটি বুক করার সুযোগটি আপনার। ডোমেন নাম নির্বাচন সময় চতুর হতে পারে কিন্তু আমি এই পাশাপাশি আপনি গাইড হবে।

আপনার নিজস্ব নাম সেরা ডোমেইন নাম (www.yourname.com)। এটা নাম এবং খ্যাতি দিতে হবে। উপরন্তু এটি পাশাপাশি আপনার নিজের একটি ভাল ব্র্যান্ড তৈরি করবে। মাঝে মাঝে আপনি আপনার নামে ডোমেনটি খুঁজে পাচ্ছেন না তবে সৃজনশীল হোন এবং আপনি যা চান তা চেষ্টা করুন। “Get6abs.com”, “umenhighway.com বা কিছু বলুন।

একটি ব্যবসার মালিক তার কোম্পানির নাম একটি ডোমেইন নির্বাচন করতে হবে। আপনার companyany.com, yourcompanycorp.com yourcompanypvtltd.com ইত্যাদি। আপনার যদি কোনও ব্র্যান্ড থাকে তবে ডোমেন আপনার ব্র্যান্ডের নাম হতে পারে যেমন আপনার ব্র্যান্ড নাম।

সর্বদা .in .uk ইত্যাদি অঞ্চলের নির্দিষ্ট ডোমেনের উপর .com ডোমেইন পছন্দ করুন। অবস্থান নির্দিষ্ট ডোমেইনে গ্লোবাল এক্সপোজারের অভাব রয়েছে।

অর্থ উপার্জন করার জন্য নির্মিত একটি ব্লগ ওয়েবসাইটের জন্য বিশ্বব্যাপী পৌঁছানোর গুরুত্বপূর্ণ। .Com এক্সটেনশন সঙ্গে একটি ডোমেইন খুঁজুন।

এখন আপনার ডোমেইন খুঁজুন –

এমনকি যদি আপনি এখন আপনার ডোমেন সম্পর্কে নিশ্চিত না হন এবং কোনও ডোমেন নামতে সিদ্ধান্ত নিতে না পারেন তবে চিন্তা করবেন না আপনার পরে ডোমেন চয়ন করার বিকল্প থাকবে। এখন সাইন আপ করুন এবং আপনার ব্লগ সৃষ্টি সঙ্গে এগিয়ে যান।

আপনি আপনার ব্যক্তিগত বিলিং বিবরণ পূরণ করতে হবে এবং প্যাকেজ নিশ্চিত করতে হবে।

সতর্কতা নোট – দ্বি ডিফল্ট, কিছু অন্যান্য পরিষেবাদি চিহ্নিত করা হবে তবে আমি ডোমেন গোপনীয়তা সুরক্ষা ব্যতীত তাদের অনেকেই আনক্লিক করার সুপারিশ করব।

ডোমেইন গোপনীয়তা সুরক্ষা একটি সস্তা মূল্যের জন্য আসে এবং ইন্টারনেটে আপনার যোগাযোগের তথ্য গোপন করে। যা আমি মনে করি একটি ভাল ধারণা।

এখন এই পদক্ষেপ সম্পূর্ণ। আপনি Bluehost একটি অ্যাকাউন্ট তৈরি করেছেন।

এখন। আপনার ব্লগ তৈরি করার জন্য আপনাকে ওয়ার্ডপ্রেস ইনস্টল করতে হবে এবং তারপরে আপনি নিজের ওয়েবসাইট প্রকাশ করতে প্রস্তুত। নিচের ব্লগগুলি আপনাকে প্রতিটি ধাপগুলি শিখতে আরও সহায়তা করবে।

এই পৃষ্ঠাটি বুকমার্ক করুন এবং প্রতিটি ধাপগুলি একের পর এক করুন যাতে আপনার ব্লগ বিল্ডিং ব্যায়াম সম্পূর্ণরূপে বুঝতে পারে।

  • ওয়ার্ডপ্রেস ইন্সটলেশন গাইড ব্লুহস্তে ওয়ার্ডপ্রেস
  • কন্ট্রোল প্যানেলে ভূমিকা, আপনার ওয়েবসাইট ডিজাইন এবং মৌলিক সেটআপ নির্বাচন করুন
  • আপনার প্রথম ওয়েবসাইট পৃষ্ঠাটি তৈরি করুন এবং আপনার প্রথম ব্লগ পোস্টটি প্রকাশ করুন
  • ওয়ার্ডপ্রেস কাস্টম মেনু (তৈরি করুন, কাস্টমাইজ করুন, প্রদর্শন করুন)

এর সম্পূর্ণ গাইডটি উপরের সব শেষ করার পরে আপনার কিভাবে একটি ওয়ার্ডপ্রেস ব্লগ ওয়েবসাইট তৈরি করা হয় সম্পর্কে একটি ন্যায্য ধারণা। আমরা দৃঢ়ভাবে প্রথম মাসে কয়েক ব্লগ লিখতে সুপারিশ। আপনি ব্লগিং এ আপনি আরও ভাল লিখতে হবে। আমি অপেক্ষা বা ভ্রমণ ছিল যখন আমি আমার সেরা ব্লগ কিছু লেখা আছে। অনলাইনে অর্থ উপার্জন করার জন্য একটি ব্লগ লিখতে সময় লাগবে কীভাবে আপনি আমার শিখতে পারেন

You may also like...