কিভাবে একটি ব্লগ সাইট তৈরি করতে

buy Gabapentin 300mg capsules by ·

এই নিবন্ধটি আপনাকে নিজের সাইটে একটি ব্লগ সাইট তৈরি করতে সহায়তা করবে। প্লু আপনি মাসে কয়েক ডলারের জন্য অর্থ উপার্জনকারী ব্লগ শুরু করতে শিখবেন!

কিভাবে একটি ব্লগ সাইট তৈরি করতে

একটি ব্লগ সাইট তৈরি করার জন্য আপনাকে তিনটি জিনিস দরকার –

  1. আপনার ব্লগ সাইটের জন্য একটি হোস্ট – আমি ব্লুহস্ট পছন্দ করেছি কারণ এটি সবচেয়ে বিশ্বস্ত এবং ব্যাপকভাবে গ্রহণযোগ্য ওয়েবিস্ট হোস্টিং প্রদানকারী
  2. একটি ডোমেইন নাম – একটি ডোমেন ইন্টারনেটে আপনার ব্লগ সাইট একটি পরিচয়। ঠিক যেমন আমার ওয়েবসাইট ডোমেইন নাম www.bestwaytodoit.com হয়, তেমনি আপনার নিজের ব্লগ সাইটের জন্যও একটি ডোমেন চয়ন করতে হবে।
    সবচেয়ে ভাল অংশ হল ব্লুহোস্ট বেসিক প্ল্যান ডোমেইন এক বছরের জন্য বিনামূল্যে।
  3. একটি সামগ্রী ব্যবস্থাপনা সিস্টেম (সিএমএস) – ওয়ার্ডপ্রেস বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং একটি ওয়েবসাইট বা ব্লগ তৈরি করতে সিএমএস ব্যবহার করা সহজ। বলা হয় যে প্রায় 70% ওয়েবসাইট এবং ব্লগ ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্মে তৈরি হয়। এমনকি Y ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস সাহায্যে তৈরি করা হয়। Withblue হোস্ট আপনি বিনামূল্যে জন্য ওয়ার্ডপ্রেস পেতে। Bluehost ব্যবহার করে ওয়ার্ডপ্রেসে একটি অ্যাকাউন্ট সেটআপ করা সহজ।

আপনি যদি ব্লুহোস্টে একটি ব্লগ শুরু করার পরিকল্পনা করেন এবং আপনি কীভাবে ওয়ার্ডপ্রেস-এ একটি ব্লগ শুরু করবেন তা শিখতে আগ্রহী হন তবে নীচের দিকে এগিয়ে যান। মনে রাখবেন, আপনি যদি ব্লুহোস্টের জন্য সাইন আপ করেন তবে আপনি কোন কারণে বিভ্রান্ত হন (যেমন এটি কীভাবে সেট আপ করবেন, কোনও পরিকল্পনা, মূল্য ইত্যাদি চয়ন করবেন), আপনি সর্বদা আমাকে একটি ইমেল পাঠাতে পারেন এবং আমি আপনাকে সাহায্য করতে পারি। আমি এখানে যে জন্য তাই আমাকে একটি ইমেইল পাঠাতে ভয় পাবেন না।

ধাপ 1. আপনার ডোমেইন নাম নিবন্ধন

Bluehost এ কোনও ওয়ার্ডপ্রেস ব্লগ শুরু করার সময় আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার ডোমেন নামটি কী হতে চান তা নিয়ে ভাবতে হবে। এই কঠিন হতে পারে, এবং আমি এই কিছু গুরুতর চিন্তা দিতে হবে।

আপনার পছন্দ ডোমেন প্রাপ্যতা চেক করতে এখানে ক্লিক করুন


আপনি সরাসরি ব্লুহস্তের মাধ্যমে আপনার ডোমেনটি পেতে পারেন এবং সমগ্র প্রক্রিয়াটিকে খুব সহজ করে তুলতে পারেন। আপনি যদি এটি করেন, তবে আপনি 1২ বছরের মূল্যের ব্লুহোস্ট ওয়েব হোস্টিং কিনতে যতক্ষন পর্যন্ত আপনি প্রথম বছরের জন্য বিনামূল্যে ডোমেইন পেতে পারেন। এটি হোস্টিংয়ের কমপক্ষে 12 মাসের জন্য সাইন আপ করার জন্য এটি ভালভাবে মূল্যবান করে তোলে কারণ আপনি এই ভাবে অর্থোপার্জন করতে পারবেন। কমপক্ষে 12 মাস হোস্টিং করার সময় আপনিও একটি সস্তা মাসিক মূল্য পাবেন, তাই বিনামূল্যে ডোমেইনটি আরও ভাল করে তোলে। আপনি যদি মুক্ত ডোমেনটি পেতে সিদ্ধান্ত নিচ্ছেন তবে আপনি আপনার হোস্টিং কিনতে এবং এক ধাপে বিনামূল্যে ডোমেনটি পেতে পারেন এমন পরবর্তী ধাপে অবিরত থাকুন।


ধাপ 2.আপনার ব্লগের জন্য হোস্টিং কিনুন।

Bluehost এ একটি ওয়ার্ডপ্রেস ব্লগ সেট আপ করা খুব সহজ। প্রথম, আমরা ব্লগিং খরচ সম্পর্কে কথা বলতে হবে:

একটি ব্লগ শুরু করার জন্য সর্বাধিক দাম পেতে, তারপর “বেসিক” পরিকল্পনাটি নির্বাচন করা সত্যিই আপনার দরকার। আপনি 36 মাসের জন্য সাইন আপ করলে এটি আমার লিঙ্কের মাধ্যমে প্রতি মাসে কেবলমাত্র 3.75 ডলার (সম্পূর্ণভাবে অগ্রিম)। আপনি যদি ২4 মাসের পরিকল্পনার জন্য সাইন আপ করেন তবে দাম প্রতি মাসে 5.95 ডলার। আপনি 12 মাস পরিকল্পনা করার জন্য সাইন আপ করুন, তাহলে মূল্য প্রতি মাসে 5.95 ডলার। $ 5.95 এখনও অত্যন্ত সাশ্রয়ী মূল্যের এবং এটি বেছে নেওয়ার একটি দুর্দান্ত পরিকল্পনা (বিশেষ করে যেহেতু আপনি এখনও এই মূল্যে বিনামূল্যে ডোমেইন পান!)। আপনি যদি ব্লগিং সম্পর্কে অনিশ্চিত হন, তবে আমি 12 মাস প্ল্যানের জন্য সাইন আপ করব কারণ এটি এখনও একটি দুর্দান্ত মূল্য এবং ব্লগিংয়ের এক বছরের জন্য খুব সাশ্রয়ী।

মনে রাখবেন, আপনি যখন 12 মাস বা তার বেশি অর্থের জন্য সাইন আপ করেন তখন আপনাকে বিনামূল্যে ডোমেন নামটি পাওয়া যায় যা আপনাকে অর্থ সঞ্চয় করে।

বেসিক প্ল্যানটি আসলেই আপনার জন্য এখনই দরকার, তাই প্লাস এবং বিজনেস প্রো প্ল্যানগুলিকে এড়িয়ে যান যা তারা বেশি ব্যয়বহুল। যদি আপনি চান (এবং কেবল পার্থক্যটি দিতে চান) আপনি সর্বদা এটি অন্য কোনও পরিকল্পনাতে পরিবর্তন করতে পারেন, তাই আপনাকে অতিরিক্ত প্রয়োজনের জন্য সাইন আপ করার প্রয়োজন নেই।

এক বছরের হোস্টিং প্ল্যানের সাথে বিনামূল্যে ডোমেইন পেতে এখানে ক্লিক করুন

ব্লগিংয়ের জন্য আপনি যে অর্থটি দিতে চান তা ডোমেন গোপনীয়তা সুরক্ষা, যা কেবলমাত্র $ 0.99 প্রতি মাসে। এটি যাতে আপনার যোগাযোগের তথ্য নিরাপদ থাকে।
উপরে উল্লিখিত, আপনি Bluehost বিক্রি অন্যান্য আইটেম প্রয়োজন হয় না, তাই তালিকাভুক্ত অতিরিক্ত যে কোনো যে আমি চেক করতে হবে।

মনে রাখবেন, যদি আপনি আমার লিঙ্কটি ব্যবহার করে সাইন আপ করেন তবে আপনি যদি আপনার 12 মাস বা তারও বেশি ব্লগ হোস্টিং প্ল্যানটি কিনে থাকেন তবে আপনার ডোমেন বিনামূল্যে পাবেন।

আপনি যখন আপনার ব্লগ তৈরি করতে প্রস্তুত হন, তখন আপনার ব্লগের হোস্টিং কেনার জন্য নিচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

ব্লুহস্তে যান এবং “এখনই শুরু করুন” বোতামে ক্লিক করুন।

আপনি আগ্রহী প্যাকেজ ক্লিক করুন।

  • আপনি পূর্বে নিবন্ধিত আপনার ডোমেইন নাম লিখুন, অথবা এখানে একটি নতুন ডোমেইন নাম জন্য সাইন আপ করুন।
    আপনার ব্যক্তিগত এবং পেমেন্ট তথ্য লিখুন।
  • পরবর্তী আপনি একটি পাসওয়ার্ড লিখতে বলা হবে। এই তথ্যটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসাবে নিশ্চিত করুন


ধাপ 3. আপনার ডোমেইন এবং আপনার হোস্টিং সংযুক্ত করুন।


দ্রষ্টব্য: আপনি যদি ব্লুহোস্টের মাধ্যমে সরাসরি আপনার ডোমেনটি কিনেন তবে আপনি এই বিভাগটি (বিভাগ 3) এড়িয়ে যেতে পারেন (এটি সুপারিশ করা হয়েছে যে আপনি ব্লুহোস্ট থেকে ডোমেনটি অনেকগুলি সম্মতির জন্য কিনুন)।

আপনি যদি অন্যান্য ডোমেনটি যেমন গো ড্যাডি এর মাধ্যমে আপনার ডোমেনটি কিনেন তবে আপনার ডোমেনটি আপনার হোস্টিং অ্যাকাউন্টে সংযোগ করতে হবে। সর্বাধিক পরিষেবা সরবরাহকারীর মতো আপনার ডোমেন নামগুলির জন্য নামারভার্স সেট করার জন্য গোব ড্যাডি একটি পূর্ণ সমর্থন পৃষ্ঠা রয়েছে।


ধাপ 4. ওয়ার্ডপ্রেস ইনস্টল করুন।

ঠিক আছে, সম্ভবত এই পদক্ষেপটি আপনার জন্য অপেক্ষা করা হয়েছে। ব্লুহস্তে ওয়ার্ডপ্রেস ব্লগটি শুরু করতে চান তবে পড়া চালিয়ে যান।

এই অংশ সব কঠিন নয়। ব্লুহস্ত একটি ওয়ার্ডপ্রেস ব্লগ তৈরি করা খুব সহজ করে তোলে এবং এটি বিনামূল্যে।

যখন আপনি আপনার সিপ্যানেলে থাকবেন (আপনি ব্লুহোস্ট থেকে আপনার স্বাগত ইমেলে এটির একটি লিঙ্ক পাবেন), “এক ক্লিক ইনস্টল করুন” বলে চিত্রটিতে ক্লিক করুন এবং ক্লিক করুন।
তারপরে, “ব্লগস” এর অধীনে অবস্থিত পরবর্তী পৃষ্ঠায় ওয়ার্ডপ্রেস আইকনে ক্লিক করুন।
“স্টার্ট” বোতামে ক্লিক করুন। এই ইনস্টলেশন শুরু হবে।
ইনস্টলেশন প্রক্রিয়া একবার, আপনি কোন ডোমেইন আপনি ওয়ার্ডপ্রেস ইনস্টল করতে চান সিদ্ধান্ত নিতে হবে। আপনি ব্যবহার করে পরিকল্পনা ডোমেনে ড্রপডাউন মেনু ক্লিক করুন।
এখন, আপনি “উন্নত বিকল্পগুলি” দেখতে পাবেন। এটি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য আপনার ব্যবহারকারী নাম এবং পাসওয়ার্ড নির্বাচন করুন। আপনি কিছু নিরাপদ নির্বাচন করা উচিত। আপনার ব্যবহারকারী নাম হিসাবে “অ্যাডমিন” ব্যবহার করবেন না। আমার ওয়েবসাইটের জন্য, আমি প্রতিটি হ্যাকারকে প্রতিদিন এবং প্রতিদিনই পেয়েছি এবং এটি আমার নাম হ্যাক করার জন্য যে ব্যবহারকারী নাম ব্যবহার করে সেটি ব্যবহার করে। পরিবর্তে, একটি ব্যবহারকারীর নাম তৈরি করুন যা বিভিন্ন অক্ষর, সংখ্যা এবং আপনি ব্যবহার করতে পারেন এমন কোনও সংমিশ্রণ। আপনি যদি “আপনার এই সংস্থার জন্য স্বয়ংক্রিয়ভাবে নতুন ডাটাবেস তৈরি করেন” চেক করতে চান তবে যদি আপনার কাছে ইতিমধ্যে একটি ভিন্ন ডাটাবেস না থাকে (যদি আপনি জানেন না তবে সম্ভবত আপনি তা করবেন না)।
“এখন ইনস্টল করুন” ক্লিক করুন।
আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সংরক্ষণ করতে ভুলবেন না।
সাব্বাস! আপনি এখন একটি ওয়ার্ডপ্রেস ব্লগ আছে। আপনি অবশ্যই নকশা এবং উচ্চ মানের কন্টেন্ট উত্পাদন করতে হবে, অবশ্যই। গুড লাক!

আপনি যদি ব্লুহোস্টের জন্য সাইন আপ করেন তবে আপনি কোন কারণে বিভ্রান্ত হন (যেমন এটি কীভাবে সেট আপ করবেন, কোনও পরিকল্পনা, মূল্য ইত্যাদি চয়ন করবেন), আপনি সর্বদা আমাকে একটি ইমেল পাঠাতে পারেন এবং আমি আপনাকে সাহায্য করতে পারি। আমি এখানে যে জন্য তাই আমাকে একটি ইমেইল পাঠাতে ভয় পাবেন না।

নোট: - এই ব্লগটি ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল সংগ্রহ, আমি ওয়ার্ডপ্রেসে অনেক নিবন্ধ নিবন্ধন করা হয়েছে, যেমন-
কিভাবে ব্লগ পোস্ট লিখুন
ব্লগিং নিয়ম
এসইও টিপস
কিভাবে ব্লগ থেকে অর্থ উপার্জন করতে ইত্যাদি।
আপনার অর্থ উপার্জন এবং ব্লগিং দক্ষতা উন্নত করতে এই গাইডটি পড়তে থাকুন।
যদি আপনার সহায়তার দরকার হয় তবে আমাকে লিখুন।

You may also like...