কিভাবে প্যাসিভ আয় উপার্জন করবেন: আয়ের একাধিক প্রবাহ তৈরির 11 টি উপায়

এটি একটি চমৎকার রিং আছে, তাই না?
“রিচ বাবা দরিদ্র বাবা” এবং “4 ঘন্টা কাজের সপ্তাহ” এর মতো বই পড়ার পর, আমি প্যাসিভ আয় উপার্জন করতে আগ্রহী হয়ে পড়ি।
যখনই কাউকে অতিরিক্ত আয়ের প্রয়োজন হয়, তখন স্ট্রাইরোটাইপিক্যাল প্রস্তাব দেওয়া হয় “একটি পার্ট টাইম কাজ পেতে।”
কিন্তু আপনার যদি অতিরিক্ত সময়গুলোতে সময় বা শক্তি না থাকে তবে কী হবে?
আমি জানি না। প্লাস যে অর্থের জন্য সময় বানানোর সময় অর্থ উপার্জন করার মতো আপত্তিকর ছিল না।
এর জন্য, আপনার কিছু সময়ের জন্য অর্থোপযোগী আয় ধারনা দরকার – আপনার অংশে অল্প সময় এবং প্রচেষ্টার সাথে অর্থ উপার্জন করার উপায়।
এখানে বেশ কয়েকটি প্যাসিভ আয় ধারনাগুলির একটি তালিকা রয়েছে, তাই সম্ভবত আপনার কমপক্ষে দুই বা তিনটি খুঁজে পেতে সক্ষম হবেন যা আপনার অবস্থানে কাজ করবে।

কিভাবে প্যাসিভ আয় উপার্জন করবেন

কিভাবে প্যাসিভ আয় উপার্জন করবেন আয়ের একাধিক প্রবাহ তৈরির 11 টি উপায়


order viagra canada online 1. সূচক তহবিল চেষ্টা করে দেখুন।


ইনডেক্স ফান্ডগুলি আপনাকে সম্পূর্ণ প্যাসিভের স্টক মার্কেটে বিনিয়োগের উপায় সরবরাহ করে। উদাহরণস্বরূপ, যদি আপনি এসএন্ড পি 500 সূচকের উপর ভিত্তি করে একটি সূচক তহবিলের অর্থ বিনিয়োগ করেন তবে আপনি বিনিয়োগকে বেছে নেওয়ার, আপনার পোর্টফোলিও পুনর্বিবেচনা বা ব্যক্তিগত বিক্রি বা কখন কখন কিনবেন তা জানার সাথে সাথে নিজেকে উদ্বিগ্ন না করে সাধারণ বাজারে বিনিয়োগ করবেন। কোম্পানি। নিখরচায় সূচকের মেকআপে ফান্ড পোর্টফোলিওটিকে ভিত্তি করে যা তহবিল দ্বারা পরিচালিত হবে।
আপনি যে কোনও সূচীর উপর ভিত্তি করে একটি তহবিল চয়ন করতেও মুক্ত। উদাহরণস্বরূপ, এখানে বাজারের প্রায় প্রতিটি বাজার খাতের জন্য নিদিষ্ট সূচক তহবিল রয়েছে – শক্তি, মূল্যবান ধাতু, ব্যাংকিং, উঠতি বাজার – আপনি এটির নাম দেন। আপনাকে যা করতে হবে তা হল সিদ্ধান্ত নিতে যে আপনি অংশগ্রহণ করতে চান, তারপর অর্থ প্রদান করুন এবং ফিরে বসুন এবং শিথিল করুন। আপনার স্টক পোর্টফোলিও তারপর স্বয়ংক্রিয় পাইলট হতে হবে।


find out 2. ইউটিউব ভিডিও তৈরি করুন।

এটি একটি উদ্যোগ যে দ্রুত বর্ধনশীল হয়। আপনি যে কোনও অঞ্চলে আপনি ভিডিওগুলি তৈরি করতে পারেন – সঙ্গীত, টিউটোরিয়াল, মতামত, কমেডি, চলচ্চিত্র রিভিউ – আপনার যা চান তা। । । তারপর তাদের ইউটিউবে রাখুন। তারপরে আপনি ভিডিওতে Google AdSense সংযুক্ত করতে পারেন যা আপনার ভিডিওগুলিকে স্বয়ংক্রিয় বিজ্ঞাপনগুলির সাথে আচ্ছাদন করবে। দর্শকরা সেই বিজ্ঞাপনগুলিতে ক্লিক করলে, আপনি AdSense থেকে অর্থ উপার্জন করবেন।
কীগুলি সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলিতে সেই ভিডিওগুলি প্রচার করার জন্য, এবং আপনার আয়গুলি একাধিক উত্স থেকে আসছে এমন যথেষ্ট তৈরি করার জন্য বাধ্যতামূলক ভিডিও তৈরি করা হবে। ভিডিওগুলি তৈরিতে একটি ভাল কাজ রয়েছে যা একটি ভিডিও সম্পন্ন হওয়ার পরে, এটি খুব দীর্ঘ সময়ের জন্য সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় নগদ প্রবাহ উৎস হতে পারে।
আপনি ইউটিউবের সাথে সাফল্য খুঁজে পেতে পারেন মনে করেন না? আপনি নিশ্চিত করতে পারেন। এমিলি এডিংটন মেকআপ এবং ইউটিউবকে তার পূর্ণ-সময়ের চাকরি ছেড়ে দেওয়ার জন্য তার ভালবাসা ব্যবহার করেছিলেন। তিনি YouTube এ 66 মিলিয়নেরও বেশি মতামত পেয়েছেন। এই প্রাক্তন সকালে খবর নোঙ্গর তার আবেগ গ্রহণ – মেকআপ – এবং এটি একটি অসাধারণ সাফল্য পরিণত।


where can you buy priligy 3. অনুমোদিত মার্কেটিং চেষ্টা করুন এবং বিক্রয়।


এটি একটি প্যাসিভ আয় কৌশল যা ব্লগ এবং সক্রিয় ওয়েবসাইটগুলির জন্য উপযুক্ত। আপনি আপনার সাইটে নির্দিষ্ট পণ্য বা পরিষেবাদি উন্নীত করতে সাইন আপ করতে পারেন, যার জন্য আপনাকে একটি ফ্ল্যাট ফি বা সম্পন্ন বিক্রয়ের পরিমাণের শতাংশ প্রদান করা হবে।
আপনি যতটা ভাবতে পারেন, তেমনই এটি করা কঠিন নয়, কারণ বিশ্বের হাজার হাজার কোম্পানি তাদের পণ্য বিক্রি করতে চায়।
আপনি সরাসরি বিক্রেতার সাথে যোগাযোগ করে, বা ক্লিকব্যাঙ্ক হিসাবে ডেডিকেটেড ওয়েবসাইটে, এফিলিয়েট অফারগুলি খুঁজে পেতে পারেন। পণ্য বা পরিষেবাটি যদি আপনি খুব আগ্রহী হন বা আপনার ওয়েবসাইটে অত্যন্ত প্রাসঙ্গিক হয় তবে এটি সর্বদা সর্বোত্তম।


websites 4. ওয়েবে আপনার ফটোগ্রাফি কাজ করতে।

আপনি ফটোগ্রাফি চান? আপনি যদি, আপনি এটি একটি প্যাসিভ আয় উৎস রূপান্তর করতে সক্ষম হতে পারে। Shutterstock এবং iStockphoto মত ফটোগ্রাফি ওয়েবসাইটগুলি আপনার ফটোগুলি বিক্রি করার জন্য প্ল্যাটফর্ম সরবরাহ করতে পারে। তারা কোনও সাইট ক্লায়েন্টকে বিক্রি করা প্রতিটি ফটোর একটি শতাংশ বা ফ্ল্যাট ফি অফার করতে পারে।
এই ভাবে, একটি একক ফটো নগদ প্রবাহ উৎসকে প্রতিনিধিত্ব করতে পারে কারণ এটি আবার এবং বিক্রি করা যেতে পারে। আপনি কেবল আপনার ফটো পোর্টফোলিও তৈরি করতে হবে, এটি একটি বা একাধিক ফটো প্ল্যাটফর্মগুলিতে রাখুন এবং তারপরে কার্যকলাপ সম্পূর্ণরূপে প্যাসিভ হয়ে যাবে। ছবির বিক্রয় সব প্রযুক্তিগত ওয়েব প্ল্যাটফর্ম মাধ্যমে পরিচালিত হয়।
এবং হ্যাঁ, এটি একটি স্টক ফটোতে যা আপনি iStockPhoto.com থেকে কিনতে পারেন। আমার ভাল একটি ফটোগ্রাফার এবং তাদের প্ল্যাটফর্মে কয়েকশত ফটো আপলোড করেছেন এবং এটি থেকে একটি ভাল অবশিষ্ট আয় করে।


http://roundupfornolensville.org/dsc_2469/ 5. একটি ইবুক লিখুন।


এটি অনেক আগে থেকেই কাজ হতে পারে, কিন্তু একবার ইবুক তৈরি এবং মার্কেটিং হয়ে গেলে এটি আপনাকে বছরের জন্য একটি নিষ্ক্রিয় উপার্জন প্রবাহ সরবরাহ করতে পারে। আপনি আপনার নিজের ওয়েবসাইটে ই-বুকটি বিক্রি করতে পারেন অথবা আপনার ই-বুক সম্পর্কিত বিষয়বস্তুর সরবরাহকারী অন্যান্য ওয়েবসাইটগুলির সাথে এটি অনুমোদিত সংস্থা হিসাবে অফার করতে পারেন

6. ইন্টারনেটে আপনার নিজস্ব পণ্য বিক্রি।


এখানে সম্ভাবনার অবিরাম – আপনি যে কোনও পণ্য বা পরিষেবাটি আপনার পছন্দ করতে পারেন। এটি এমন একটি পণ্য হতে পারে যা আপনি তৈরি করেছেন এবং নিজের উপর তৈরি করতে পারেন অথবা এটি ডিজিটাল প্রকৃতির (যেমন সফটওয়্যার, ডিভিডি, এমনকি নির্দেশমূলক ভিডিও) হতে পারে।
আপনি যদি ইতিমধ্যেই কোনও ওয়েবসাইট বা ব্লগটি ইতিমধ্যেই রাখেন তবে আপনি এই পণ্য বা পরিষেবাটির জন্য একটি ডেডিকেটেড ওয়েবসাইট সেট আপ করতে পারেন। অন্যথায়, আপনি এটি আপনার পণ্য বা পরিষেবাদির সাথে সম্পর্কিত ওয়েবসাইটগুলিতে বা ক্লিকব্যাঙ্কের মতো প্ল্যাটফর্মের মাধ্যমে সরাসরি এটি অফার করে, এটি একটি অনুমোদিত ভিত্তিতেও বিক্রি করতে পারেন।


7. একটি ব্লগ কিনুনঅথবা আপনার নিজস্ব ব্লগ তৈরি করুন


প্রতিবছর হাজার হাজার ব্লগ তৈরি হয় এবং কয়েক হাজার পরেই তাদের মালিকরা সম্পূর্ণরূপে পরিত্যক্ত হয়। যদি আপনি যুক্তিসঙ্গত পরিমাণে ওয়েব ট্র্যাফিকের পাশাপাশি একটি নগদ প্রবাহের সাথে ব্লগগুলি কিনতে পারেন – এটি একটি নিখুঁত প্যাসিভ আয় উৎস হতে পারে।
বেশিরভাগ ব্লগ গুগল অ্যাডসেন্সকে কাজে লাগায়, যা গুগলের সাইটে গুগল অ্যাডসেন্সের উপর ভিত্তি করে মাসিক রাজস্ব প্রবাহ সরবরাহ করে। অতিরিক্ত রাজস্ব তৈরি অধিভুক্ত প্রোগ্রাম হতে পারে। আপনি ব্লগ ক্রয় একবার আয় রোজগার উভয় আপনার হবে।
আর্থিক দৃষ্টিকোণ থেকে, ব্লগ সাধারণত মাসিক আয় 24 বার বিক্রি করে। তাই যদি সাইট আয় মাসে $ 250 জেনারেট করে তবে আপনি সম্ভবত এটি 3,000 ডলারের বেশি কিনতে পারবেন। অনুবাদ: একটি $ 3,000 বিনিয়োগ নগদ প্রবাহে প্রতি বছর $ 1,500 কিনে নেবে।
বোনাস টিপ: যদি আপনি এই সাইটটি কিনতে চান এবং তারপরে তা সাম্প্রতিক সামগ্রীতে পুনরায় জোরদার করতে পারেন, তবে আপনি পরবর্তী মাসের জন্য আপনার নিজের অর্থের চেয়েও বেশি পরিমাণে সাইটের বিক্রি করতে সক্ষম হয়ে মাসিক উপার্জন বাড়াতে সক্ষম হবেন।
অবশেষে, একটি ব্লগ কেনার পরিবর্তে, আপনি নিজের ব্লগ তৈরি করতে পারেন। আপনি কিছু উপায় অর্থ উপার্জন করতে পারেন!

আমি একটি সম্পূর্ণ নতুন পোস্ট ডেডিকেটেড করেছি যা আপনাকে স্ক্র্যাচ থেকে একটি ব্লগ তৈরির জন্য গাইড করবে।


8. একটি বই লিখুন এবং রয়্যালটি সংগ্রহ।


একটি ইবুক লেখার মত অনেক, সামনে অনেক কাজ আছে। কিন্তু একবার এটি করা হয়ে গেলে, এবং বই বিক্রয় পর্যায়ে যায়, এটি একটি সম্পূর্ণ প্যাসিভ উদ্যোগ হয়ে যায়।
এটি বিশেষত সত্য, যদি আপনি বইটিকে প্রকাশককে বিক্রি করতে পারেন যিনি বইটির বিতরণ এবং বিক্রয়ের জন্য আপনাকে রয়্যালটি প্রদান করবেন। আপনি প্রতিটি বিক্রয়ের একটি শতাংশ পাবেন, এবং বইটি মোটামুটি জনপ্রিয় হলে, রয়্যালটি যথেষ্ট পরিমাণে হতে পারে। যতটা গুরুত্বপূর্ণ, রয়্যালটি বহু বছর ধরে প্রবাহিত হতে পারে।
OblivousInvestor.com থেকে মাইক পাইপার ঠিক যে করেনি। তিনি একটি বই লিখেছিলেন, ইনভেস্টিং মেড সিম্পল, যা অ্যামাজনে কঠোরভাবে বিক্রি হয়েছিল। তিনি বইয়ের একটি সম্পূর্ণ সিরিজ তৈরি করেছিলেন যে প্রথম বইয়ের সাথে সুখী সাফল্য অর্জন করেছিলেন। যারা বই এখন তাকে প্রতি বছর 6 পরিসংখ্যান নেট। খুব বাজে না


9. একটি রেফারেল উত্স হয়ে ওঠে।


প্রতিটি ছোট ব্যবসা বিক্রয় বজায় রাখার জন্য রেফারাল উত্স প্রয়োজন। আপনি নিয়মিতভাবে ব্যবহার করেন এমন ছোট ব্যবসার সরবরাহকারীদের একটি তালিকা তৈরি করুন এবং মনে রাখবেন যে আপনি অন্য কোনও রিজার্ভেশন ছাড়াই সুপারিশ করতে পারেন। তারপর মালিকদের সাথে যোগাযোগ করুন এবং তারা নগদ রেফারেল অফার কোন ধরনের আছে কিনা তা দেখতে।
আপনি একাউন্টেন্টস, landscapers, বৈদ্যুতিক, plumbers, কার্পেট পরিস্কার সেবা সঙ্গে এই কাজ করতে পারেন – তালিকা অবিরাম। এই ব্যবসার একটি তালিকা রাখুন, এবং আপনার বন্ধুদের, পরিবার এবং সহকর্মীদের পড়ুন তাদের প্রস্তুত। আপনি শুধু মানুষের সাথে কথা বলা থেকে প্রতিটি রেফারেল একটি ফি উপার্জন করতে পারেন।
কাজ এ রেফারেল প্রোগ্রাম উপেক্ষা না। যদি আপনার সংস্থাটি নতুন কর্মীদের জন্য বা নতুন গ্রাহকদের জন্য একটি রেফারেল বোনাস অফার করে তবে সেই প্ল্যানটির সুবিধা নিন। এটা কার্যত কোন কাজ সঙ্গে সহজ টাকা।


10. একটি অনলাইন কোর্স তৈরি করুন।


সবাই কিছু একটা বিশেষজ্ঞ। কেন আপনার আবেগ সম্পর্কে একটি অনলাইন কোর্স তৈরি করবেন না?
আমার বন্ধু রামিত সেথি আইভিলটুকুউউটোবেইচ.কম.এর অনলাইন কোর্স তৈরিতে বিশেষজ্ঞ। তিনি তার পাঠ বিক্রি একটি উন্মাদ পরিমাণ তৈরি করেছে। বেশির ভাগ মানুষ অনলাইনে কী করে সেটির একটি ভগ্নাংশ খুশি করে।
আপনি নিজের অনলাইন কোর্স তৈরি এবং হোস্ট করতে পারেন এমন অনেকগুলি উপায় রয়েছে। Udemy.com এর মতো একটি ওয়েবসাইট ব্যবহার করা খুব সহজ উপায়। Udemy আট মিলিয়ন ছাত্র হিসাবে এবং তাদের বিবেচনার জন্য অন্যদের সামনে আপনার বিষয়বস্তু পেতে একটি দুর্দান্ত উপায়।
একবার আপনি অনলাইন কোর্স তৈরি করলে, ঘুমের সময় এটি আপনার জন্য কাজ করতে পারে!
আপনি আপনার অনলাইন কোর্স কি করা? ভাল প্রশ্ন. আপনি ভিডিও পাঠগুলি, আপনার ভিডিও পাঠ্যে আপনার প্রস্তাবিত পদক্ষেপগুলি পূরণের জন্য চেকলিস্টগুলি, পাঠগুলি সম্পূরক করার জন্য ছোট ইবুকগুলি, ভ্রমণের সময়ে শ্রবণরত লোকেদের জন্য অডিও ফাইলগুলি, পছন্দসই ইন্টারফেসের সাথে সাক্ষাত্কারগুলি যুক্ত করতে পারেন।


11. একটি অনলাইন গাইড করুন।


নিবন্ধগুলি লেখার বা ভিডিও তৈরি করা যদি আপনার জিনিস না হয় এবং আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে চান তবে একটি অনলাইন গাইড তৈরি করার চেষ্টা করুন।
এটির একটি ভাল উদাহরণ প্যাট ফ্লিনের ওয়েবসাইট থেকে এসেছে, SecurityGuardTrainingHQ.com। ওয়েবসাইটে, তার কাছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি মানচিত্র রয়েছে যা কোনও রাষ্ট্রকে যে রাষ্ট্রের নিরাপত্তা রক্ষার প্রয়োজনীয়তাগুলি দেখতে কোনও রাষ্ট্রের উপর ক্লিক করতে দেয়।
একটি গাইড-মতো ফরম্যাটে নির্দিষ্ট তথ্য সরবরাহ করে আপনি ইতিমধ্যে উল্লেখ করা কিছু উপায়ে অর্থ উপার্জন করতে পারেন: গুগল অ্যাডসেন্স, অ্যাফিলিয়েট লিংক এবং এমনকি আপনার অনলাইন গাইড থেকে আপনি যেসব সদস্যকে বিক্রি করতে পারেন সেগুলির মাধ্যমে বিজ্ঞাপন। এটি একটি চমত্কার ধারণা!

You may also like...